বাংলাদেশে ই-সিম, ব্যবহারের সুবিধা ও অসুবিধা

    বাংলাদেশে ই-সিম, ব্যবহারের সুবিধা ও অসুবিধা
    বাংলাদেশে প্রথমবারের মতো ই-সিম ছবি।


    ন্ধুরা চলে এলাম আপনাদের নতুন কিছু তথ্য দিতে, মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন দেশে প্রথমবারের মতো পরিবেশবান্ধব ফোর জি  ই-সিম চালু করেছে। আগামী মাস থেকে এই ই-সিম বাজারে পাওয়া যাবে। গ্রামীণফোনের গ্রাহকরা ফোর জি ই-সিম সমর্থন করে এমন ডিভাইসে প্লাস্টিক সিম কার্ড ছাড়াই সংযোগের সম্পূর্ণ সুবিধা উপভোগ করতে পারবে।

    গ্রামীনফোন ই সিম

    গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন যে, এ ধরনের উন্নত ও পরিবেশ বান্ধব প্রযুক্তি বাংলাদেশে নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। এ প্রযুক্তি ব্যবহারে অগ্রণী হিসেবে এ যাত্রায় যুক্ত হতে আমরা সবাইকে আমন্ত্রণ জানাই।গ্রামীণফোন জানায়, 4G ই-সিম সংযোগ পেতে হলে ক্রেতাদের 4G ই-সিম সমর্থন করে এমন ডিভাইস নিয়ে গ্রামীণফোনের এক্সপেরিয়েন্স সেন্টার ঢাকা ও চট্টগ্রাম এবং নির্ধারিত গ্রামীণফোন সেন্টারে গিয়ে বায়োমেট্রিক নিবন্ধন প্রক্রিয়া শেষ করে 4G ই-সিমের জন্য অনুরোধ করতে হবে।

    আরও পড়ুন: বঙ্গবন্ধু স্যাটেলাইট বিপদে কারন সূর্যের তাপে মার্চে সম্প্রচারে বিঘ্ন

    ই সিমের সুবিধা

    সিম কেনার প্রক্রিয়া অনুসরণ করে গ্রামীণফোনের অনলাইন শপের মাধ্যমেও 4G ই-সিমের জন্য অনুরোধ করা যাবে। 4G ই-সিম সমর্থনকরা ডিভাইসের ক্যামেরা দিয়ে কিউআর কোড স্ক্যান করে 4G ই-সিম সক্রিয় করতে ইন্টারনেট সংযোগ বা মোবাইল ডাটা অথবা ওয়াইফাই চালু করতে হবে। এর ফলে প্রচলিত সিম কার্ডে যে ঝামেলা রয়েছে তা দূর হবে।

    আরও পড়ুন: চাঁদে বিস্ফোরণের পরিকল্পনা মার্কিন বিজ্ঞানীদের! গোপন তথ্য ফাঁশ

    ধন্যবাদ বন্ধুরা 

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম