মঙ্গলের মাটিতে রয়েছে ডাইনোসরের ডিম ছড়িয়ে আছে পাথরের টেবিল?

    মঙ্গলের মাটিতে রয়েছে ডাইনোসরের ডিম ছড়িয়ে আছে পাথরের টেবিল?
    মঙ্গলের মাটিতে রয়েছে ডাইনোসরের ডিম

    মঙ্গলের মাটিতে রয়েছে কি


    পৃথিবীর পরে আমরা যদি বলি যে আমাদের সবথেকে প্রিয় গ্রহ কি? তবে নিঃসন্দেহে 99 শতাংশ মানুষই বলবে মঙ্গল ।তার কারণ মঙ্গলে আমরা যেরকম ভাবে জাহান মানে মহাকাশযান ব্যবহার বাড়াতে পেরেছি চাঁদ ছাড়া আর অন্য কোন গ্রহ তে সেই ভাবে আমরা পাঠাতে পারিনি। আর মঙ্গলকে যেভাবে আমরা দর্শন করছি তাতে সত্যিই অনেক কিছুই জানা যাচ্ছে । মঙ্গল সম্পর্কে আর মঙ্গলবার শুক্রবারের মাছ কিভাবে ধরা পড়েছে এক অসাধারণ দৃশ্য দেখে মনে হচ্ছে যেন ডাইনোসরের ডিম। আসলে পাথর কেনইবা ডাইনোসরের ডিম মনে হচ্ছে তার আকৃতি গোলাকার আচমকা যদি আপনি দেখেন সত্যিই মনে হবে যেন ডাইনোসরের দুটো ডিম করে ফেলেছে। 

    আর তার থেকেও মজার কথা তার পাশে পাথরের টুকরো গুলো পাওয়া গেছে সেগুলো দেখে মনে হচ্ছে যেন ডিম ফুটে বাচ্চা বেরনোর পর যেরকম চারিদিকে ডিমের খোসার টুকরো করে থাকে অনেকটা সে রকম অদ্ভুত দৃশ্য একেবারে যেন তৈরি করা হয়েছে। হাতে কিন্তু না মঙ্গলে প্রকৃতি তৈরি করেছে এই অপরূপ দৃশ্য সত্যি কথা এই ধরনের অপরূপ দৃশ্য দেখতে কার না ভালো লাগে দেখে মনে হচ্ছে কোথাও যেন ঐরকম ভাবে মাটির হাঁড়ি কলসি ভেঙে রাখা হয়েছে। কিন্তু একেবারেই নয় এমন আমাদের থেকে এই মুহূর্তে রয়েছে ৪০ কোটি কিলোমিটার দূরে ।

     আস্তে কাছে আসছি এবারে পৃথিবীর সবথেকে কাছে চলে আসবে তখন চলে আসবে সাড়ে ৬০০ সাড়ে ৬ কোটি কিলোমিটার দূরে একটি অসাধারন ভিডিও যা ধরা পরেছে । দেখে মনে হয় যেন কোন মানুষ হাত দিয়ে সাজিয়েছে চারটে পাথরের পায়ের উপর একটি টেবিল । এবং সেখানে যেন কোন মানুষ খাওয়া-দাওয়া করে একেবারে আপনি দেখুন পুরো মনে হচ্ছে না । যেন একটি টেবিল রাখা রয়েছে তাও আবার ডাইনিং টেবিল মনে হয় যেন আমরা গিয়ে সেখানে চায়ের কাপ হাতে বসে পড়ি ।  


    এই অসাধারণ দৃশ্য ধরা পড়েছে মঙ্গলের মাটিতে পৃথিবীতে নয় । এই যে প্রকৃতি প্রকৃতির দান অসাধারণ দৃশ্য তাই এই ভিডিওটা আপনাদের সামনে নিয়ে চলে আসালাম । লোভ সামলাতে পারলাম না আশা করি আপনাদেরও ভালো লেগেছে দুটো ভিডিও আর আমাদের কাছে এরকম অসাধারণ অসাধারণ মঙ্গলের ভিডিও এসে পৌঁছাচ্ছে । আমরা তার থেকে সবথেকে যেগুলো অসাধারণ দেখতে লাগছে সেগুলো আপনাদের সামনে অবশ্যই তুলে নিয়ে আসছি । আর ওই ধরনের ভিডিও দেখতে চাইলে আমাদের সঙ্গে থাকুন । এছাড়া শুধু মঙ্গল নয় মহাকাশ অভিযান মূলক যেকোন ভিডিও আপনারা বাংলাতে পেয়ে যাবেন । আমাদের একরামের চ্যানেলে আর অবশ্যই লাইক আর শেয়ার করবেন এই ভিডিওগুলি তাতে আপনি ছাড়াও আরও অনেকে দেখতে পারবে । জানতে পারবে তবে এই মুহূর্তে থেকে জুম করা হয়েছে আশাকরি আপনাদের ভাল লাগলো কেমন লাগলো জানাতে ভুলবেন না।



    মঙ্গলের মাটিতে রয়েছে ডাইনোসরের ডিম ছড়িয়ে আছে পাথরের টেবিল?
    মহাকাশযান 

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম