Responsive Ad Slot

Latest

latest

মিলে গেল নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী, অতিকায় গ্রহাণু ধেয়ে আসছে পৃথিবীর দিকে

নস্ত্রাদামুসের ভবিষ্যৎবাণী কথা সকলেরই জানা আগামী 18 জানুয়ারি পৃথিবীর দিকে ধেয়ে আসছে একটি অতীকায় গ্রহাণু

মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২

/ by Nuralam

মিলে গেল নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী, পৃথিবীর দিকে ধেয়ে আসছে অতিকায় গ্রহাণু
অতিকায় গ্রহাণু ধেয়ে আসছে পৃথিবীর দিকে ছবি ।


হ্যালো বন্ধুরা ফরাসি দার্শনিক নস্ত্রাদামুসের ভবিষ্যৎবাণী কথা সকলেরই জানা । সুদূর অতীতের কোন থেকে তিনি আগামী পৃথিবীর জন্য নানা কথা বলে গিয়েছিলেন । যার একটা বড় অংশই ফলে যেতে দেখা গিয়েছে । নতুন বছরে পা দিতেই তার আরও একটি ভবিষ্যৎবাণী সত্যি হতে দেখা গেল । আগামী ১৮ জানুয়ারি পৃথিবীর দিকে ধেয়ে আসছে একটি অতীকায় গ্রহাণু । যাকে আমরা Asteroid  বলি ইংরেজিতে ।

ঠিক যেমনটা বলে গিয়েছিলেন নস্ত্রাদামুস । দ্য সান সূত্রে জানা যাচ্ছে গ্রহাণুটি এমপিইয়ার এস্ট বিল্টিং এর থেকে আড়াই গুণ উচু । নাম তার ৭৪৮২১৯৯৪ পিসি১ ৩২৮০ ফুট ব্যাসের দৈত্যকার এই গ্রহাণুটি কি কোন বিপদ সংকেত হয়ে আছে সেক্ষেত্রে অবশ্যই সুস্তি । কেন না শেষ পর্যন্ত পৃথিবীর কাছাকাছি এলেও নীল গ্রহের সঙ্গে তার টক্কর লাগবেনা । নিরাপদ দূরত্ব রেখেই চলে যাবে সেটি ।

নস্ত্রাদামুসের বলে যাওয়া নানা ঘটনার কথাই বাস্তবায়িত হয়েছে । অ্যাডলফ হিটলারের স্বৈরাচারী শাসন থেকে দ্বিতীয় বিশ্বযুদ্ধ সবই আগেভাগে জানিয়ে দিয়েছিলেন তিনি । সেই সঙ্গে এই ধরনের কোন গ্রহাণু পৃথিবীর দিকে ধেয়ে আসার কথা তিনি জানিয়েছিলেন । তাও ঠিক এই সময় কালে । কিন্তু পৃথিবীর কতটা কাছাকাছি আসবে ওই গ্রহাণু ।

প্রসঙ্গত পৃথিবীর খুব কাছে চলে আসা গ্রহাণু ধুমকেতুদের নিয়ার আর্থ অবজেক্ট বা N E O হিসেবে চিহ্নিত করেছেন নাসা ।এই গ্রহাণুটিও সেই গোএ পড়ছে । তবে ভয়ের কিছু নেই জানা যাচ্ছে, এটি সঙ্গে পৃথিবীর নিমন্নতম দুরন্ত থাকবে 0.013 অ্যাস্ট্রোনমিক্যাল ইউনিট । সবমিলিয়ে এই গ্রহাণুটির সঙ্গে পৃথিবীর সবথেকে কম দূরত্ব থাকবে ১২ লক্ষ মাইল ।অর্থাৎ 19 লক্ষ কিলোমিটারের চেয়েও বেশি ।যা আমাদের থেকে চাঁদের দূরত্ব ৫ গুণ ।

আরও পড়ুন : সৌরজগতের বৃহত্তম গ্রহাণুর নাম কি

আরও পড়ুন : গ্রহাণুর উপর হামলা চালাতে চায় নাসা পাঠাতে চলেছে                                 মহাকাশযান মিশন ডার্ট

সুতরাং বোঝাই যাচ্ছে মহাজাগতিক হিসেবে গ্রহাণুটি কে যতই কাছাকাছি মনে করা হোক আসলে সেটি যথেষ্ট দূর দিয়ে যাবে । তবে আর একটা মজার কথা ১৫ লক্ষ কিলোমিটার দূরে কিন্তু জেমস স্পেস টেলিস্কোপ যেতে চলেছে । এখানে পৌঁছাবে লাগারেস টু পয়েন্টে ।এই গ্রহাণুটি তার অনেকটা কাছাকাছি দিয়ে যাবেন এটাও কিন্তু একটা লক্ষ্য করার মতো বিষয় । জেমস ওয়েব নিয়ে টেনশন থাকবে আগামী দিনে এই কাছে আসা গ্রহাণুদের দিক থেকে । আশা করি আপনাদের কাজে লেগেছে সঙ্গে থাকবেন লাইক ও শেয়ার অবশ্যই করবেন আর কমেন্ট বক্সে আপনার গুরুত্বপূর্ণ মতামত জানাবেন 

ধন্যবাদ বন্ধুরা 

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য পোস্ট করুন

Don't Miss
© all rights reserved
made with by templateszoo