মিলে গেল নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী, অতিকায় গ্রহাণু ধেয়ে আসছে পৃথিবীর দিকে

    মিলে গেল নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী, পৃথিবীর দিকে ধেয়ে আসছে অতিকায় গ্রহাণু
    অতিকায় গ্রহাণু ধেয়ে আসছে পৃথিবীর দিকে ছবি ।


    হ্যালো বন্ধুরা ফরাসি দার্শনিক নস্ত্রাদামুসের ভবিষ্যৎবাণী কথা সকলেরই জানা । সুদূর অতীতের কোন থেকে তিনি আগামী পৃথিবীর জন্য নানা কথা বলে গিয়েছিলেন । যার একটা বড় অংশই ফলে যেতে দেখা গিয়েছে । নতুন বছরে পা দিতেই তার আরও একটি ভবিষ্যৎবাণী সত্যি হতে দেখা গেল । আগামী ১৮ জানুয়ারি পৃথিবীর দিকে ধেয়ে আসছে একটি অতীকায় গ্রহাণু । যাকে আমরা Asteroid  বলি ইংরেজিতে ।

    ঠিক যেমনটা বলে গিয়েছিলেন নস্ত্রাদামুস । দ্য সান সূত্রে জানা যাচ্ছে গ্রহাণুটি এমপিইয়ার এস্ট বিল্টিং এর থেকে আড়াই গুণ উচু । নাম তার ৭৪৮২১৯৯৪ পিসি১ ৩২৮০ ফুট ব্যাসের দৈত্যকার এই গ্রহাণুটি কি কোন বিপদ সংকেত হয়ে আছে সেক্ষেত্রে অবশ্যই সুস্তি । কেন না শেষ পর্যন্ত পৃথিবীর কাছাকাছি এলেও নীল গ্রহের সঙ্গে তার টক্কর লাগবেনা । নিরাপদ দূরত্ব রেখেই চলে যাবে সেটি ।

    নস্ত্রাদামুসের বলে যাওয়া নানা ঘটনার কথাই বাস্তবায়িত হয়েছে । অ্যাডলফ হিটলারের স্বৈরাচারী শাসন থেকে দ্বিতীয় বিশ্বযুদ্ধ সবই আগেভাগে জানিয়ে দিয়েছিলেন তিনি । সেই সঙ্গে এই ধরনের কোন গ্রহাণু পৃথিবীর দিকে ধেয়ে আসার কথা তিনি জানিয়েছিলেন । তাও ঠিক এই সময় কালে । কিন্তু পৃথিবীর কতটা কাছাকাছি আসবে ওই গ্রহাণু ।

    প্রসঙ্গত পৃথিবীর খুব কাছে চলে আসা গ্রহাণু ধুমকেতুদের নিয়ার আর্থ অবজেক্ট বা N E O হিসেবে চিহ্নিত করেছেন নাসা ।এই গ্রহাণুটিও সেই গোএ পড়ছে । তবে ভয়ের কিছু নেই জানা যাচ্ছে, এটি সঙ্গে পৃথিবীর নিমন্নতম দুরন্ত থাকবে 0.013 অ্যাস্ট্রোনমিক্যাল ইউনিট । সবমিলিয়ে এই গ্রহাণুটির সঙ্গে পৃথিবীর সবথেকে কম দূরত্ব থাকবে ১২ লক্ষ মাইল ।অর্থাৎ 19 লক্ষ কিলোমিটারের চেয়েও বেশি ।যা আমাদের থেকে চাঁদের দূরত্ব ৫ গুণ ।

    আরও পড়ুন : সৌরজগতের বৃহত্তম গ্রহাণুর নাম কি

    আরও পড়ুন : গ্রহাণুর উপর হামলা চালাতে চায় নাসা পাঠাতে চলেছে                                 মহাকাশযান মিশন ডার্ট

    সুতরাং বোঝাই যাচ্ছে মহাজাগতিক হিসেবে গ্রহাণুটি কে যতই কাছাকাছি মনে করা হোক আসলে সেটি যথেষ্ট দূর দিয়ে যাবে । তবে আর একটা মজার কথা ১৫ লক্ষ কিলোমিটার দূরে কিন্তু জেমস স্পেস টেলিস্কোপ যেতে চলেছে । এখানে পৌঁছাবে লাগারেস টু পয়েন্টে ।এই গ্রহাণুটি তার অনেকটা কাছাকাছি দিয়ে যাবেন এটাও কিন্তু একটা লক্ষ্য করার মতো বিষয় । জেমস ওয়েব নিয়ে টেনশন থাকবে আগামী দিনে এই কাছে আসা গ্রহাণুদের দিক থেকে । আশা করি আপনাদের কাজে লেগেছে সঙ্গে থাকবেন লাইক ও শেয়ার অবশ্যই করবেন আর কমেন্ট বক্সে আপনার গুরুত্বপূর্ণ মতামত জানাবেন 

    ধন্যবাদ বন্ধুরা 

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম