আজ ফেসবুকের শুভ জন্মদিন

    আজ ফেসবুকের শুভ জন্মদিন
    ১৮ বছর পা দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ছবি।


    হ্যালো বন্ধুরা আমরা অনেক জানিনা ফেসবুকের শুভ জন্মদিন কবে ।শুভ জন্মদিন ফেসবুক। ২০০৪ সালের ৪ ফেব্রুয়ারি মার্ক জাকারবার্গের হাত ধরে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই সামাজিক যোগাযোগ মাধ্যমের যাত্রা শুরু হয়েছিল। সে হিসেব করলে আজ ৪ ফেব্রুয়ারি ২০২২ সালে ১৮ বছর পা দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমের সবচেয়ে জনপ্রিয় এই সাইটটি।

    ২০০৪ সালে দ্য ফেসবুক নামে হার্ভার্ড ইউনিভার্সিটির শিক্ষার্থীদের অনলাইনে একত্রীকরণের পরিকল্পনা থেকে শুরু হয় ফেসবুকের যাত্রা। এর সহপ্রতিষ্ঠাতা ও বর্তমান প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের হাত ধরেই ফেসবুকের যাত্রা শুরু হয়েছিল।

    ১৭ বছর পূর্ণ করা ফেসবুকের বর্তমানে ব্যবহারকারীর সংখ্যা ২০০ কোটির বেশি যা বৃহত্তর একটি দেশের মোট জনসংখ্যার চাইতেও বেশি। এদের মধ্যে সারা বিশ্বে ১৭০ কোটি ব্যবহারকারী প্রতিদিন ফেসবুক ব্যবহার করে। বিশ্বের মোট জনসংখ্যার এক সপ্তমাংশ প্রতি মাসে অন্তত একবার করে ফেসবুক ব্যবহার করেন থাকেন। আর প্রতি মিনিটে কমপক্ষে দুই তিন হাজার মানুষ ফেসবুকে লগইন করে থাকেন।

    আরও পড়ুন: গুগল ক্রোম ছাড়াও আছে দ্রুতগতিসম্পন্ন ৫ ব্রাউজার

    আরও পড়ুন: জেফ বেজোস এর মহাকাশ যাত্রা

    ফেসবুকের সদর দফতর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ম্যানলো পার্কে অবস্থিত।১ ফেব্রুয়ারির ২০১৯ সালের এক হিসাব মতে ১৫ বছর শেষে তখন প্রতিষ্ঠানটির বাজারমূল্য ছিল ৪৭২.৯৩ বিলিয়ন মার্কিন ডলার ৪৭ হাজার ২৯৩ কোটি ডলার। ২০১৯ সালে ফেসবুকের বিরুদ্ধে আবারও গোপনীয়তা রক্ষা না করা এবং ক্ষতিকর কন্টেন্ট ছড়ানোয় ভূমিকা রাখার অভিযোগ উঠলেও ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বৃদ্ধিই পাচ্ছে। ফেসবুকের শুভ জন্মদিনে ব্যবহারকারীদের আশা সব অভিযোগের অবসান ঘটিয়ে বিশাল এই সাইটটি আরও এগিয়ে যাবে।

    ধন্যবাদ বন্ধুরা ।

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম