জোড়া ব্ল্যাকহোল পৃথিবী খুব কাছে পেল বিজ্ঞানীরা

    ন্ধুরা চলে এলাম আপনাদের নতুন কিছু তথ্য দিতে, ব্ল্যাক হোল সম্পর্কে আমরা ইতিমধ্যেই অনেক কিছু জানি।তবে ব্ল্যাক হোল আমাদের পৃথিবীর খুব কাছাকাছি নেই।


    জোড়া ব্ল্যাকহোল পৃথিবী খুব কাছে পেল বিজ্ঞানীরা
    পৃথিবী থেকে ৮৯ মিলিয়ন আলোকবর্ষ দূরে পাওয়া গেল জোড়া ব্ল্যাকহোল ছবি।

    পৃথিবী থেকে কত দূরে পাওয়া গেল জোড়া ব্ল্যাকহোল 

    তবে এবার পৃথিবীর খুব কাছাকাছি ধরা পড়লো এক জোড়া  ব্ল্যাকহোল।যা দেখে সত্যিই অবাক বিজ্ঞানীরা আর পৃথিবীর কাছাকাছি বলতে কত দূরে, রয়েছে ৮৯ মিলিয়ন আলোকবর্ষ দূরে। সেই গ্যালাক্সিতে কিন্তু জুম করে দেখা গেল ব্ল্যাকহোল দুটি। যদিও ব্ল্যাকহোলের রং এখানে ডিজিটাল আইস করে সাদা দেখানো হয়েছে যাতে বোঝা যায় ।

    আরও পড়ুন: রহস্যময় দুটি গ্রহ, বৃষ্টি হলে জল নয় বদলে রয়েছে পাথর

    আর এই যে,  গ্যালাক্সি তার নাম হচ্ছে এন জি সি ৭৭২৭। এই গ্যালাক্সি হচ্ছে গিয়ে পৃথিবীর কাছাকাছি থাকা জোড়া ব্ল্যাকহোল এ ধারণ করে রয়েছে। এবং সেই ছবি কিন্তু আপনারা দেখতে পাচ্ছেন। যে একই ফ্রেমে দুটি ব্ল্যাকহোল আবারও বলছি এটি ডিজিটাল আইস করে এটিকে হোয়াইট করা হয়েছে। তবে এ দুটি হচ্ছে ব্ল্যাকহোল। আর ভিডিও ছবি পোস্ট করেছে space.com এবং আরও একটি কোম্পানি যারা হচ্ছে কায়সারবে ডটকম অরগানাইজেশন। 

    আরও পড়ুন: বিড়ালের মত ডাইনোসরের কঙ্কাল পেল, আর্জেন্টিনার বিজ্ঞানীরা

    তবে এই অসাধারন মুহুর্ত যেটা একটা তুলে ধরেছে মহাকাশের অদ্ভুত বিস্ময় ব্ল্যাকহোল কে বলা হয় সেই ছবি।সেই ৮৯ মিলিয়ন আলোকবর্ষ দূরে জুম করে ব্ল্যাকহোল দেখা এবং আবার ম্যপ করে ফিরে আসে এ কিন্তু অসাধারণ মুহূর্ত বলা যেতে পারে।পৃথিবীর খুব কাছে ৮৯ মিলিয়ন আলোকবর্ষ দূরে এন জি সি ৭৭২৭ গ্যালাক্সিতে ব্ল্যাকহোলের পরিচয় বা  জোড়া ব্ল্যাকহোল একসাথে ।

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম