ন্যাশনাল অ্যারোনটিকস অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশন হ'ল আমেরিকার সিভিল স্পেস প্রোগ্রাম এবং মহাকাশ অনুসন্ধানে বিশ্ব নেতা।

নাসা সম্পর্কে আপনি কি জানেন?
নাসা সম্পর্কে


নাসা সম্পর্কে

ন্যাশনাল অ্যারোনটিকস অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশন হ'ল আমেরিকার সিভিল স্পেস প্রোগ্রাম এবং মহাকাশ অনুসন্ধানে বিশ্ব নেতা। এজেন্সিটির মাত্র ১৮,০০০ বেসামরিক কর্মচারীর বিবিধ কর্মী রয়েছে এবং মানবতার সুবিধার জন্য জ্ঞান অন্বেষণ, আবিষ্কার এবং প্রসারিত করতে আরও অনেক মার্কিন যুক্তরাষ্ট্রে ঠিকাদার, একাডেমিয়া এবং আন্তর্জাতিক এবং বাণিজ্যিক অংশীদারদের সাথে কাজ করে। ২০২১ সালের অর্থবছরে ২৩.২ বিলিয়ন ডলার বার্ষিক বাজেট, যা সামগ্রিক মার্কিন যুক্তরাষ্ট্রীয় ফেডারাল বাজেটের ০.৫% এর চেয়ে কম, নাসা সমগ্র মার্কিন যুক্তরাষ্ট্রে ৩১২,০০০ এরও বেশি চাকরি সমর্থন করে, মোট অর্থনৈতিক আউটপুটে $৪.৩ বিলিয়ন ডলারেরও বেশি উত্পাদন করেছে (অর্থবছর 2019) ।


সারা দেশে এর 20 টি কেন্দ্র এবং সুবিধা - এবং মহাকাশের একমাত্র জাতীয় পরীক্ষাগার - নাসা পৃথিবীর জলবায়ু, আমাদের সূর্য এবং আমাদের সৌরজগৎ এবং এর বাইরেও অধ্যয়ন করে। আমরা বৈদ্যুতিন চালচালনা এবং সুপারসনিক ফ্লাইট সহ বায়বীয় কৌশলকে এগিয়ে নিতে গবেষণা, পরীক্ষা এবং বিকাশ করি। আমরা মহাকাশ প্রযুক্তিগুলি বিকাশ ও তহবিল করি যা ভবিষ্যতে অন্বেষণ এবং পৃথিবীতে জীবন উপকারে সক্ষম করে।


নাসা মঙ্গল গ্রহের অন্বেষণ পদ্ধতির দিকে একটি চাঁদকেও নিয়ে যায়, যার মধ্যে রয়েছে মার্কিন প্রযুক্তি, আন্তর্জাতিক অংশীদার এবং একাডেমিয়ার সাথে নতুন প্রযুক্তি বিকাশের জন্য কাজ করা, এবং শীঘ্রই বিজ্ঞান গবেষণা এবং মানবকে আর্টেমিস মিশনে চাঁদ অন্বেষণের জন্য পাঠানো যা মানব অনুসন্ধানের জন্য প্রস্তুত হতে সহায়তা করবে লাল গ্রহ. এই বড় মিশনগুলি ছাড়াও, সংস্থাটি যা শিখেছে তা ভাগ করে দেয় যাতে এর তথ্যগুলি বিশ্বব্যাপী মানুষের জীবনকে আরও উন্নত করতে পারে। উদাহরণস্বরূপ, সংস্থাগুলি জনসাধারণের জন্য নতুন পণ্য তৈরি করতে নাসার আবিষ্কার এবং প্রযুক্তি ব্যবহার করে। সংস্থা ও জাতির ভবিষ্যতের সাফল্য নিশ্চিত করতে, নাসা স্টেমের শিক্ষার প্রচেষ্টাকে জোর দিয়ে সমর্থন করে। নাসা বিভিন্ন  বিষয়ে উপর পরিক্ষা করে যা আমাদের  উপর প্রভাব পরে।

আমরা বৈদ্যুতিন চালচালনা এবং সুপারসনিক ফ্লাইট সহ বায়বীয় কৌশলকে এগিয়ে নিতে গবেষণা, পরীক্ষা এবং বিকাশ করি। আমরা মহাকাশ প্রযুক্তিগুলি বিকাশ ও তহবিল করি যা ভবিষ্যতে অন্বেষণ এবং পৃথিবীতে জীবন উপকারে সক্ষম করে।

Post a Comment

নবীনতর পূর্বতন