বিশ্বের সবচেয়ে বড় গাড়ি যা লম্বায় ১০০ ফুট

    বিশ্বের সবচেয়ে বড় গাড়ি যা লম্বায় ১০০ ফুট
    বিশ্বের সবচেয়ে বড় গাড়ি যা লম্বায় ১০০ ফুট ছবি।


    বন্ধুরা চলে এলাম আপনাদের নতুন কিছু তথ্য দিতে, দ্য আমেরিকান ড্রিম দৈর্ঘ্য ১০০ ফুটেরও বেশি। শুধু কি দৈর্ঘ্যর জন্য খ্যাতি গাড়িটি? না, বিশাল এই গাড়ির আপাদমস্তক বিলাসিতায় মোড়া। গাড়ির মধ্যেই রয়েছে আস্ত একটা সুইমিং পুল। এছাড়া যাত্রীদের জন্য রয়েছে বাথটব মিনি গলফ কোর্স। এমনকি হেলিপ্যাডও রয়েছে। ফ্রিজ, টিভি, টেলিফোন তো আছেই। ৭৫ জন যাত্রী চড়তে পারেন দ্য আমেরিকান ড্রিমে।

    ১৯৮৬ সালে গাড়িটি তৈরি করা হয়েছিল যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়। গাড়ি নির্মাতা সংস্থা জে অরবার্গ গাড়িটি বানিয়েছিলেন। ওই সময় গাড়িটি ছিল ৬০ ফুট লম্বা। তাতে ২৬টি চাকা ছিল। সামনে ও পিছনে দুইটি ভিএইট ইঞ্জিন ঘুরতো। নানা সংস্কারের মাধ্যমে সম্প্রতি সাজিয়ে তোলা হয়েছে দ্য আমেরিকান ড্রিমকে। তাতে গাড়ির দৈর্ঘ্য খানিক বেড়েছে।

    আরও পড়ুন: মিল্কিওয়ে গ্যালাক্সির মতোই দেখতে, নতুন গ্যালাক্সির ছবি প্রকাশ করল নাসার হাব্বল স্পেস টেলিস্কোপ

    গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বলছে যে, বিশ্বের সবচেয়ে লম্বা এই গাড়ির দৈর্ঘ্য ৩০.৫৪ মিটার। সম্প্রতি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস তাদের অফিসিয়াল ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমে এই গাড়িটির ছবি পোস্ট করেছে।হলিউডের একাধিক ছবির জন্য এই গাড়ি ভাড়া নেয়া হয়েছিল। 

    আরও পড়ুন: প্রযুক্তির কেরামতি,না ভেঙেই উঁচু হচ্ছে তিনতলা বাড়ি

    এক সময় দ্য আমেরিকান ড্রিমের জনপ্রিয়তা ছিল আকাশছোঁয়া। তবে অত্যধিক খরচের কারণে ধীরে ধীরে জনপ্রিয়তা হারায় এ গাড়ি। নতুন করে গাড়িটিকে আবার বাজারে আনা হলেও আপাতত মিউজিয়ামেই স্থান পাবে দ্য আমেরিকান ড্রিম। এখনই এই গাড়ির চাকা ঘুরবে না।

    ধন্যবাদ বন্ধুরা 

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম