মঙ্গল গ্রহে এলিয়েনের পা! নাসার ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

    মঙ্গল গ্রহে এলিয়েনের পা! নাসার ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়
    মঙ্গল গ্রহে এলিয়েনের পায়ের ছাপ ছবি।


    মঙ্গলে ভিনগ্রহের প্রাণীর পায়ের ছাপ 

    ন্ধুরা চলে এলাম আপনাদের নতুন কিছু তথ্য দিতে, মঙ্গলে ভিনগ্রহের প্রাণীর পায়ের ছাপ সেই ছবিই তুলেছে নাসা । সম্প্রতি লাল গ্রহের ভূপৃষ্ঠের একটি ছবি প্রকাশ করেছে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা। সেই ছবি দেখেই এলিয়েন নিয়ে কৌতূহলি নেটিজেন এমন প্রশ্ন তুলল। পাশাপাশি ছবি দেখে মুগ্ধ তারা। ফলে ইতিমধ্যে ওই ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।কিন্তু হঠাৎ মঙ্গলের ছবি দেখে এলিয়েনের কথা মনে পড়ল কেন !

    কারণ আছে। বিখ্যাত মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা যে ছবি প্রকাশ্যে এনেছে, মার্স রিকনেসান্স অরবিটার থেকে তোলা সেই হাই রিজলিউশন ছবির বৈশিষ্টই আসল কারণ। ছবিটি আসলে ভিন গ্রহের ভূপৃষ্ঠের একটি গোলাকার গর্ত। গোল অবশ্য খানিক বাঁকাচোরা। তারচেয়ে বড় কথা যে, বড় গর্তের ভিতর অসংখ্য পায়ের আঙুলের মতো রেখা রয়েছে। সেই হলুদাভ দাগের সঙ্গে মানুষের পায়ের আঙুলের কোনও মিল নেই। কারণ তা ভিষণই এলোমেলো। এই ছবি নিয়েই শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ইনস্টাগ্রামে ।

    আরও পড়ুন: পৃথিবীর দিকে ছুটে আসছে বেহেমথ ধূমকেতু, ঘণ্টায় ৩৫ হাজার কিমি বেগে

    নাসা ওই ছবিটির সঙ্গে ক্যাপশানে লিখেছে যে, মঙ্গলগ্রহের একটি গর্তকে চিহ্নিত করা হয়েছে। আর এই গর্ত দেখেই উত্তেজিত নেটিজেনরা। নাসা ইনস্টাগ্রামের কমেন্ট বক্স উপচে পড়ছে। একজন লিখেছেন যে, দেখে মনে হচ্ছে মঙ্গলে ভিন গ্রহের মানুষের পায়ের ছাপ। এক নেটাগরিক লিখেছেন যে, ঈশ্বরের সমস্ত সৃষ্টি সৌন্দর্যকে ধারণ করে এবং মহাবিশ্বও এর ব্যতিক্রম নয়। ওই ছবি দেখে আরেক জনের বক্তব্য যে, এ এক অসমান্য দৃশ্য যা দেখে বাকরুদ্ধ হয়ে পড়ছি।

    আরও পড়ুন: মঙ্গল গ্রহে শব্দ তরঙ্গের গতি পৃথিবীর তুলনায় কম,জানাল নাসা

    মঙ্গলগ্রহের বর্তমান ছবিটি প্রকাশ করার পাশাপাশি নাসার তরফে জানানো হয়েছে যে, গ্রহটিকে আরও ভাল করে বুঝতে প্রচুর পরিমাণ ছবি তোলা হচ্ছে একাধিক প্রযুক্তির ব্যবহারে। যা বিশ্লেষণ করে অদূরে আরও ভাল করে চেনা যাবে গ্রহটিকে। এগোবে লাল গ্রহ নিয়ে গবেষণা।এসব অবশ্য কাজের কথা। আসল কথা এলিয়েন। এলিয়েনের গন্ধ পেলে মন কেমন করে মানুষের। এত বড় জগতে আমরা কি একা, আর কি কেউ আছে? প্রশ্ন ওঠে সব সময়! 

    ধন্যবাদ বন্ধুরা 

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম