সমুদ্র সৈকতে ভেসে এল সবুজ এলিয়েন, আসলে কি এলিয়েন না অন্য কিছু?

    সমুদ্র সৈকতে ভেসে এল সবুজ এলিয়েন, আসলে কি এলিয়েন না অন্য কিছু?
    স্কটল্যান্ডের পাওয়া গেল সবুজ এলিয়েন ছবি।


    ওয়েস্টার্ন ডেটা সায়েন্স: অদ্ভুত রং তার দেখতেও বড় উদ্ভট। ফ্লুরোসেন্ট সবুজ রঙের এক বস্তু উদ্ধার হয়েছে স্কটল্যান্ডের একটি সমুদ্রতট থেকে। যিনি এই প্রাণীটিকে প্রথম লক্ষ্য করেন তিনি ভেবেছিলেন এটি একটি ভিনগ্রহী। সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্টের রিপোর্ট অনুযায়ী, ৩৩ বছরের মাইক আরনট গত সোমবার এডিনবার্গের পোর্টোবেলো সমুদ্র সৈকতে হাঁটার সময় প্রাণীটিকে একবার দেখা মাত্রই হোঁচট খান। 

    সবুজ এলিয়েন কোথায় দেখা গেল  

    প্রথমে তিনি এই প্রাণীটিকে শ্যাওলা আচ্ছাদিত পাইনকোন ভেবেছিলেন। পরবর্তীতে তিনি খেয়াল করেন যে, প্রাণীটি জীবিত।অবাক প্রাণীটি সম্পর্কে সংবাদমাধ্যমের কাছে মিস্টার আরনট বলেছেন যে, আমি অদ্ভুত সূঁচ দিয়ে সজ্জিত এই ফ্লুরোসেন্ট সবুজ জিনিসটি দেখতে পেয়েছিলাম। এটি যে আসলে কী সে সম্পর্কে আমার কোনও ধারণা ছিল না। অবাক বস্তুটির উজ্জ্বল সবুজ এবং সোনালি রং আমাকে আকৃষ্ট করেছিল। 

    আমি বস্তুটিকে উল্টে দেখলাম এর অনেকগুলি ছোট পা রয়েছে। এরকম প্রাণী আমি আগে কখনও দেখিনি। আমার মনে হয়েছিল এটি ভিনগ্রহী হতে পারে। আবার এই ভাবনারও উদয় হয়েছিল যে, গভীর সমুদ্রের কোনও প্রাণীও হতে পারে এটি।তবে স্কটিশ ওয়াইল্ডলাইফ ট্রাস্টের পিট হাসকেল মিস্টার আরনটের জল্পনাকে উড়িয়ে দিয়েছেন। তিনি দাবি করেছেন যে, এই প্রাণীটি সমুদ্রের ইঁদুর যা এক ধরনের কীট। পিট হাসকেলের কথায় জল থেকে বের হওয়ার পর প্রাণীটিকে সত্যিই অদ্ভুত লাগে। 

    আরও পড়ুন: রহস্যময় বহু পুরনো এক সৌরজগতের সন্ধান পেলেন এবার বিজ্ঞানীরা

    কিন্তু এটা এক ধরনের সামুদ্রিক ব্রিস্টল ওয়ার্ম যা ব্রিটেনের উপকূলের চারপাশে পাওয়া যায়।এই কীটটিকে অন্য সামুদ্রিক প্রাণীদের থেকে অস্বাভাবিক লাগার যথেষ্ট কারণও রয়েছে। তা হল প্রাণীটির ঝিকিমিকি সবুজ এবং সোনালি ব্রিস্টেল রং। শিকারীদের সতর্ক করতে ব্রিস্টলগুলি সবুজ নীল বা লাল রঙে ফ্ল্যাশও করতে পারে। এরা দৈর্ঘ্যে ৩০ সেন্টিমিটার পর্যন্ত বড় হতে পারে এবং ছোট কাঁকড়া হার্মিট কাঁকড়া ও অন্যান্য কীটও খেতে পারে।

    আরও পড়ুন: Asteroid 2022 WD গ্রহাণু, পৃথিবীর বুকে ধেয়ে আসছে ঘণ্টায় 23852 কিমি গতি বেগে

    কয়েকদিন আগেই আবার আয়ারল্যান্ডের এক সমুদ্র সৈকতের উপকূলে পড়ে থাকা একটি রহস্যময় সামুদ্রিক প্রাণীর ছবিও ইন্টারনেটকে স্তব্ধ করে দিয়েছিল। অনেক ব্যবহারকারী বলেছেন যে, প্রাণীটির মধ্যে শূকরের মতো কিছু বৈশিষ্ট্য রয়েছে। তবে অনেকেই সেই প্রাণীটিকে দেখে ভেবেছিলেন এটি শিরচ্ছেদ করা সিলএর মতো।


    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম