রাতের আকাশে নতুন ম্যাজিক! এবার পাশাপাশি দেখা যাবে শুক্র, বৃহস্পতি ও চাঁদকে

    রাতের আকাশে নতুন ম্যাজিক! এবার পাশাপাশি দেখা যাবে শুক্র, বৃহস্পতি ও চাঁদকে
    এবার পাশাপাশি দেখা যাবে শুক্র, বৃহস্পতি ও চাঁদকে ছবি।

    ওয়েস্টার্ন ডেটা সায়েন্স: মহাকাশের নতুন ম্যাজিক। সবুজ ধূমকেতু সৌরজগতের দূর প্রান্তে পৌঁছে গিয়েছে। আবার তার দেখা মিলবে ৫০ হাজার বছর পরে। স্বাভাবিক ভাবেই রাতের আকাশে যাঁরা চোখ রেখে খুঁজে চলেন মহাজাগতিক বিস্ময় তাঁদের মন খারাপ। কিন্তু এই বিষণ্ণতার মধ্যেই রাতের আকাশে নয়া ম্যাজিক দেখতে আগ্রহী তাঁরা।

    মহাকাশের কী সেই ম্যাজিক

    জানা যাচ্ছে যে, বহুদিন পরে রাতের আকাশে কাছাকাছি আসতে দেখা গিয়েছে পৃথিবীর দুই প্রতিবেশী বৃহস্পতি ও শুক্রকে। দুই দৈত্যাকার গ্রহ সবচেয়ে কাছাকাছি আসবে ১ মার্চ। এই মুহূর্তে রাতের আকাশে চোখ ফেরালে সবচেয়ে উজ্জ্বল যে দুই বিন্দুর দিকে নজর পড়ছে সেগুলি বৃহস্পতি ও  শুক্র।

    ফেব্রুয়ারির মাসে দুই গ্রহের মধ্যে দূরত ছিল প্রায় ২৯ ডিগ্রির। মাসের শেষে তা হতে চলেছে মাত্র ২৩ ডিগ্রি। সেই হিসেবে ১ মার্চ তাদের কার্যতই গায়ে গায়ে দেখা যাবে রাতের আকাশে।তবে তার আগে মঙ্গলবারই চাঁদকে দেখা যাবে শুক্র ও বৃহস্পতিবার একেবারে কাছে।

    আরও পড়ুন: হঠাৎ তুরস্কের আকাশে এলিয়েনের UFO! এক চমকপ্রদ তথ্য সামনে আনলেন বিজ্ঞানীরা

    একসঙ্গে তিন জ্যোতিষ্ককে দেখতে তাই মুখিয়ে থাকবেন মহাকাশপ্রেমীরা। তবে বুধবারের পর থেকে ফের দূরে সরে যাবে চাঁদ। কিন্তু এরপরও একই ভাবে শুক্র ও বৃহস্পতি থাকবে একসঙ্গে। দুই গ্রহকে সব থেকে কাছাকাছি দেখা যাবে আগামী মাসের শুরুতে।

    আরও পড়ুন: স্বাস্থ্য বিষয়ক ২৩টি অজানা তথ্য, জানলে আপনি অবাক হবেন

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম