মহাকাশচারীরা মহাকাশস্টেশনে কিভাবে চুল কাটেন! তা দেখালো এবার চীন

    মহাকাশচারীরা মহাকাশস্টেশনে কিভাবে চুল কাটেন! তা দেখালো এবার চীন
     চীনের মহাকাশস্টেশনে থাকা মহাকাশচারীর চুল কাটার ছবি।


    ওয়েস্টার্ন ডেটা সায়েন্স: আজকে আপনাদের জানাবো মহাকাশচারীরা তাঁদের মহাকাশস্টেশনে কিভাবে চুল কাটেন। আন্তর্জাতিক মহাকাশ স্টেশন নয়, চীনের যে মহাকাশ স্টেশন রয়েছে তার থেকে অসাধারণ সুন্দর একটি ছবি প্রকাশ করেছে চীন।ছবিটিতে দেখা যায় আন্তর্জাতিক মহাকাশস্টেশনে থাকা মহাকাশচারীরা কিভাবে তাদের চুল কাটেন। 

    মহাকাশস্টেশনে কিভাবে চুল কাটেন মহাকাশচারীরা

    এবার চীন প্রচার করল যে, তাদের মহাকাশ স্টেশনে থাকা মহাকাশচারীরা কিভাবে চুল কাটেন। সাধারণত আমরা যখন সেলুনে গিয়ে চুল কাটি তখন সাধারণভাবেই যারা রয়েছেন বা থাকেন তারা আমাদের চুল কাটে কাচি এবং টিউমার ব্যবহার করেন। তবে টিউমার কিন্তু সেরকম স্পেশাল কিছু নয়। 

    আরও পড়ুন: গ্রহ গুলো গোলাকার হয় কেন! পৃথিবী সহ ব্রহ্মাণ্ডের সবগ্রহই গোলাকার এর কারণ কি?

    এখানে অবশ্যই টিউমার স্পেশাল যা তারা ব্যবহার করেন। এখানে একেবারেই কাচি বা বেলেট ব্যবহার করা হয় না ।কারণ এটা ৫০০ কিলোমিটার উপরে আর এখানে মানুষ সহ ভেসে বেড়ায সব কিছু। মানুষ কিন্তু ভেসে ভেসে এই কাজগুলো করেন থাকেন।তাই এখানে টিউমার অবশ্যই ব্যবহার করতে হবে চুল কাটার জন্য। কারন ছোট ছোট চুলের টুকরো গুলো সেগুলো যাতে মহাকাশ স্টেশনে ঘুরে না বেড়ায় তার জন্য বাড়তি সতর্কতা ।

    আরও পড়ুন: পৃথিবীর কক্ষপথ কে আবিষ্কার করেন?

    এই যে,টিউমার টি কিন্তু বানানো হয়েছে মহাকাশ চুল কাটার জন্য।মহাকাশে এ ধরনের কাজ করার জন্য সব সময় মুহূর্তে সতর্কতা সঙ্গে করা হয়। এবার চীন তা দেখিয়েদিল কিভাবে তারা সেখানে শরীর চর্চা এবং চুল কাটে। আর আজকের সেই ছবি প্রকাশ করল চীন। যে, তারা কিভাবে সেখানে নিজেদেরকে মেইনটেইন করে চুল দাড়ি কাটা এবং বাকি সবকাজ করেন।

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম