নাসার ইন্টারনেট স্পিড কত? পৃথিবীর ইন্টারনেট স্পিড সবচেয়ে বেশি কোন দেশের

     বলুনতো একটা কিপ্যাড এর ক্ষমতা কতটা, বলুনতো একটি গ্যালাক্সি এর শতকরা তারা গুনতে কত সময় লাগবে, জানেন কিনা এর ইন্টারনেট স্পিড কত ? এমন কিছু মজার ফ্যাক্ট নিয়ে আবার হাজির হলাম 

    নাসার ইন্টারনেট স্পিড কত? পৃথিবীর ইন্টারনেট স্পিড সবচেয়ে বেশি কোন দেশের
    পৃথিবীর ইন্টারনেট স্পিড কত?

    নাসার ইন্টারনেট স্পিড

    আপনাদের সামনে চলুন তবে শুরু করা যাক । নাম্বার ওয়ান দর্শক আমাদের শরীরে অবস্থিত যতটা সহজ মনে হয় তার থেকে কঠিন একটা জিনিস কারণ একটি পাম্পিং এতটাই শক্তিশালী যে রক্ত পাম্প করে তিন তলা বাড়ির ছাদ পর্যন্ত পৌঁছে দিতে পারে । কিন্তু ২০০৬ সালে সিম কার্ড বিক্রি করা হয় যার মূল্য ২১০ মিলিয়ন ডলার । যা ভারতীয় টাকায় ৮৪ লক্ষ ২০ হাজার ৫৭৫ টাকা ।

    নাম্বারটা ছিলো এত টাকা দিয়ে আপনারা যদি তারা গুনতে পছন্দ করেন তাহলে আপনার জন্য জানেন কি আপনি যদি প্রতি সেকেন্ডে একটি করে থাকো তাহলে একটি গ্যালাক্সির সব তারা গুনতে আপনার ৩০০০ বছর সময় লেগে যাবে । আশ্চর্য হলেন তো কিন্তু এত সময় কার আছে বলুন তো তাই না । এক নম্বর এবং তার আগের মানুষের খুব একটিভ পরিচিতি যন্ত্র কিন্তু জানেন কি পৃথিবীতে রেডিও আবিষ্কার হওয়ার পর ৫০ মিলিয়ন লোকের কাছে পৌঁছাতে সময় লেগেছিল প্রায় ৩৮ বছর ।

     কিন্তু তিন বছর সময় লেগেছিল সেই ৫০ জন লোকের কাছে পৌঁছাতে ।একটি ভাল লাগলে একটি লাইক দেওয়ার অনুরোধ রইল আচ্ছা বলুন তো আপনার বাড়িতে সর্বোচ্চ কত স্পিডে ইন্টারনেট চলে । আমার ধারণা প্রায় কুড়ি থেকে ২৫ এমবিপিএস মেগাবাইট পার সেকেন্ড । কিন্তু জানে বিখ্যাত স্পেস রিসার্চ পেপার সেকেন্ড একটি সাধারণ মানুষের বাড়ি ইন্টারনেট থেকে এটা আরো হাজার গুণ বেশি ।

    সেখানে ইন্টারনেট স্পিড প্রতি সেকেন্ডে ১৭ হাজার ১৮৭ কিলোবাইট। সে যাই হোক এবার আসি নাসা-র কথায় । যেখানে অবিশ্বাস্য প্রতি সেকেন্ডে ৯১ গিগিবাইট গতিতে ইন্টারনেট ব্যবহার করা হয়। আপনার বাড়িতে এত স্পিড ইন্টারনেট চলে এমন হতো ।বন্ধুরা আমাদের দেখানো আপনাকে ভালো লেগেছে সেটা কমেন্ট করে জানাতে ভুলবেন না ।

    পৃথিবীর ইন্টারনেট স্পিড 

    সর্বনিম্ন ইন্টারনেট ডাউনলোড স্পিড এর দশম অবস্থানে বাংলাদেশ । জানতে হলে দেখতে থাকুন কল্যাণ সংস্থা সালের জানুয়ারি থেকে মার্চ মাসের ও পর্যালোচনা  করেই প্রতিবেদনটি । দেশের প্রায় ৪ কোটি ৩৬ লাখ ১৪২৩৪  মোবাইল ডিভাইসের তথ্যের বিশ্লেষণ করে ওপেন সিগনাল বলেছে । যে পৃথিবীর ইন্টার্নেট ডাউনলোডের গতি সবচেয়ে ইরাকে সেখানকার ব্যবহারকারীরা গড়ে প্রতি সেকেন্ডে ১.৬ মেগাবাইট ডাউনলোড গতিপথ । নিচের দিক থেকে ২৩ নম্বর স্থানে রয়েছে আলজেরিয়ার হচ্ছে ৩.৪.৪ এমবিপিএস । 

    আরও পড়ুন: মহাকাশে মিলল অতিকায় রহস্যময় বুদবুদের সন্ধান! বিস্মিত গবেষকরা

    আর এই তালিকার শীর্ষে সবচেয়ে বেশি ডাউনলোড সমৃদ্ধ দেশ হচ্ছে দক্ষিণ কোরিয়া সেখানকার ডাউনলোড স্পিড হচ্ছে ৫২ দশমিক ৪ এমবিপিএস ।এরপর শীর্ষস্থানে রয়েছেন কানাডা ডাউনলোড হচ্ছে ৪৮ দশমিক ২ এমবিপিএস ।এমবিপিএস ৫.৮৭ দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান আছে এবং এর তুলনামূলকভাবে ভালো অবস্থানে রয়েছে ভারত ও পাকিস্তান ।ভারত কত তম স্থানে রয়েছে ৬.৮ এমবিপিএস গতির নিয়ে পাকিস্তানের অবস্থান ৬.২ এমবিপিএস গতির পাকিস্তান-ভারত অবস্থানে রয়েছে এসব দেশ রয়েছে ।

    আরও পড়ুন: স্যাটেলাইট কিভাবে কাজ করে?বঙ্গবন্ধু স্যাটেলাইট এখন কোথায়


    নাসার ইন্টারনেট স্পিড কত পৃথিবীর ইন্টারনেট স্পিড সবচেয়ে বেশি কোন দেশের 1
    পৃথিবীর ইন্টারনেট স্পিড সবচেয়ে বেশি কোন দেশের

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম