UFO: উড়ন্ত চাকি ভিন্‌গ্রহীদের যান? নাকি শত্রু দেশের নজরদারি? তদন্তে নামছে পেন্টাগন, Pentagon

     

    UFO: উড়ন্ত চাকি ভিন্‌গ্রহীদের যান? নাকি শত্রু দেশের নজরদারি? তদন্তে নামছে পেন্টাগন, Pentagon
    UFO: উড়ন্ত চাকি ভিন্‌গ্রহীদের যান


    UFO: উড়ন্ত চাকি ভিন্‌গ্রহীদের যান

    ইউ এফ ও উড়ন্ত চাকি ভিনগ্রহীদের যান নাকি শত্রু দেশের নজরদারি । তদন্তে নামছে এবার পেন্টাগন এই নিয়ে একটি তথ্যমূলক পোষ্ট নিয়ে  আপনাদের সামনে  চলে এলাম ।

     সেগুলো কি ভিনগ্রহীদের যান নাকি কোনো শত্রু দেশের সেনাবাহিনীর আকাশ থেকে গোপন নজরদারি । আইডেন্টিফাইড ফ্লাইং অবজেক্ট ইউ এফ ও অথবা উড়ন্ত চাকি নামে যাদের পরিচিতি  বিশ্বজুড়ে । সেগুলি কাদের বানানো কি দিয়ে বানানো সেইসব উড়ন্ত চাকি কোথা থেকে আসে সেগুলো কোথায় উধাও হয়ে যায় ।

     তদন্তে নামছে পেন্টাগন Pentagon

    সেগুলো কি সত্যি সত্যি ভিনগ্রহীদের নাকি অন্য কোন দেশের সামরিক বাহিনী বা গোয়েন্দাদের । ইউ এফ ও নিয়ে এইসব কৌতুহল রহস্য রয়েছে গত দুই দশকেরও বেশি সময় ধরে । সেই  রহস্যের জট খুলতে এবার কোমর বেঁধে নামছে আমেরিকা প্রতিরক্ষা দপ্তর ।

    এ ব্যাপারে পূর্ণাঙ্গ বিজ্ঞানভিত্তিক তদন্তের জন্য পেন্টাগন নতুন একটি কার্যালয় খোলার কথা ঘোষণা করেছে বুধবার । যার নাম অবজেক্ট আইডেন্টিফিকেশন এন্ড ম্যানেজমেন্ট সিনক্রোনাইজেশন গ্রুপ । সংক্ষেপে এল আই এম এস জি 

    এর আগে মঙ্গলবার নতুন করে এই তদন্ত শুরুর নির্দেশ দিয়েছেন আমেরিকার প্রতিরক্ষা দপ্তরের উপসচিব ক্যাথলিকস । আমেরিকার নৌ ও বিমানবাহিনীর পাইলটরা গত দুই দশকেরও বেশি সময় ধরে । বিভিন্ন সময়ে দেশের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ এলাকা আকাশে এই ধরনের বহু উড়ন্ত চাকি দেখতে পাওয়ার ঘটনার কথা জানান কর্তৃপক্ষকে ।এদের মধ্যে অন্তত ১২০ টি ঘটনার কথা নথি বদ্ধ করে পেন্টাগন । সেসব ঘটনায় উড়ন্ত চাকি গুলোকে কিভাবে দেখা গিয়েছিল তার ছবিও জমা পড়ে পেন্টাগনে । সেই সময় এ ব্যাপারে তদন্তের দাবি ওঠে যার প্রেক্ষিতে উড়ন্ত চাকি নিয়ে প্রাথমিকভাবে তদন্ত শুরু করে পেন্টাগন । 

    আরও পড়ুন: আর সূর্যের ভরসায় নয়, শক্তির প্রয়োজনে চাঁদে পরমাণু চুল্লি বসাবে নাসা ।Nuclear Reactor on Moon

    এ বছরের জুনের রিপোর্ট প্রকাশ করে প্রেসিডেন্ট জো বাইডেনের সরকার । কিন্তু সেই রিপোর্টে এ ব্যাপারে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি । তখনই জানানো হয়েছিল এ ব্যাপারে আরো তদন্ত হবে সেই তদন্ত হবে পুরোপুরি বিজ্ঞানভিত্তিক । সেই তদন্তের জন্য আমেরিকার সেনাবাহিনী গোয়েন্দা বিভাগ ও দেশের মহাকাশ গবেষণা সংস্থা নাসার বিজ্ঞানীদের সাহায্য ও পরামর্শ নেয়া হবে । 

    আরও পড়ুন: ১৯৭০এর দশকে নাসা যে বিমানটি দিয়ে ডেটা সংগ্রহ করেছিল

    পেন্টাগনের বুধবারের বিবৃতিতে আশা প্রকাশ করা হয়েছে ইউ এফ ও রহস্যের জট খুলতে পারে । এই তদন্ত কেন জরুরি হয়ে পড়েছে সে কথা জানানো হয়েছে পেন্টাগনের বিবৃতিতে । বলা হয়েছে বেশিরভাগ ঘটনায় এমন সব এলাকায় ঘটেছে যেখানকার আকাশে অসামরিক বিমান চলাচল করে না । সেই এলাকাগুলি একেবারে সামরিক বাহিনীর জন্য সংরক্ষিত সুরক্ষিত ।

    পেন্টাগনের ভাষায় স্পেশাল ইউস এয়ার স্পেস । পেন্টাগনে বিবৃতিতে বলা হয়েছে স্পেশাল ইউস এয়ার স্পেস এমন ঘটনা দেশের প্রতিরক্ষা ও জাতীয় নিরাপত্তার পক্ষে অত্যন্ত বিপদজনক । এর আগে এইসব ঘটনা নিয়ে পেন্টাগনের প্রাথমিক তদন্তের দায়িত্ব ছিল আমেরিকার নৌবাহিনী আইডেন্টিফাইড এরিয়াল ফেনোমেনা টাস্কফোর্সের হাতে । এবার তার স্থলাভিষিক্ত হবে সদ্যগঠিত অবজেক্ট আইডেন্টিফিকেশন এন্ড ম্যানেজমেন্ট সিনক্রোনাইজেশন গ্রুপ । তো অন্যরকম ইনফর্মেশন টি কেমন লাগল জানাতে ভুলবেন না সঙ্গে থাকবেন ।  লাইক শেয়ার অবশ্যই করবেন আর কমেন্ট বক্সে আপনার গুরুত্বপূর্ণ মতামত জানাবেন । আসি আবার দেখা হবে সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন । 

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম