নাসাতে চাকরির বড় সুযোগ! ১৫ লাখ টাকা মাইনে দেবে টানা দু’মাস বিছানায় শুয়ে থাকলে?

    নাসাতে চাকরির বড় সুযোগ! ১৫ লাখ টাকা মাইনে দেবে টানা দু’মাস বিছানায় শুয়ে থাকলে?
    কি কি কাজ করতে পারলে মিলবে ১৫ লাখ টাকা বেতনের চাকরি।


    ওয়েস্টার্ন ডেটা সায়েন্স: মার্কিন যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা দিচ্ছে চাকরির বড় সুযোগ। কাজ বলতে বিছানায় শুয়ে টিভি দেখতে হবে। বেতন শুনলে চমকে উঠবেন। লক্ষ লক্ষ টাকা।সারাক্ষণ শুয়ে থাকলে ভাগ্যও শুয়ে থাকে। বাড়িতে বেশিক্ষণ শুয়ে থাকলে বা ঘুমিয়ে থাকলে এমন কথা শুনিয়ে দেন বাবা মায়েরা। সে নিয়ে তৈরি হয় মিম কনটেন্টও। 

    নাসাতে কিভাবে মিলবে ১৫ লাখ টাকা মাইনে চাকরির

    চিন্তা নেই, সত্যিই হচ্ছে এবার মার্কিন যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা দিচ্ছে চাকরির বড় সুযোগ। নাসায় চাকরি পেতে তো বিশাল মেধা আর বিজ্ঞানে অগাধ জ্ঞান থাকা জরুরি।তবে এবার যে চাকরিটা  নাসা দিচ্ছে, তাতে এমন কোনও বাধ্যবাধকতা নেই। কাজ বলতে বিছানায় শুয়ে টিভি দেখতে হবে। বেতন শুনলে চমকে উঠবেন। লক্ষ লক্ষ টাকা। এই বিশ্বব্রহ্মাণ্ড এতটাই বিস্তৃত যে, তা নিয়ে গবেষণার শেষ নেই। 

    তাই মহাকাশবিজ্ঞানীরা এই মহাবিশ্বের রহস্য উন্মোচন করতে নিরন্তর পরীক্ষা নিরীক্ষা চালিয়ে যাচ্ছেন।সম্প্রতি নাসা কৃত্রিম মাধ্যাকর্ষণ শক্তি নিয়ে গবেষণা করছে। সেজন্য এমন কয়েকজন ভলেন্টিয়ার নিয়োগ করছে যে, যাঁদের কাজ শুধু বিছানায় শুয়ে থাকা। মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা এবং ইউরোপিয়ান স্পেস এজেন্সি যৌথ উদ্যোগে জার্মান এরোস্পেস সেন্টারে আর্টিফিশিয়াল গ্র্যাভিটি বেড রেস্ট স্টাডি’ (AGBRESA) নামে একটি গবেষণা শুরু করেছে। 

    ১৫ লাখ টাকা বেতনে কত জন নিবে নাসা?

    আর তাই ২৪ থেকে ৫৫ বছর বয়সের মধ্যে ১২ জন পুরুষ এবং ১২ জন মহিলা ভলেন্টিয়ারের খোঁজ চলছে। এই গবেষণায় ২৪ জন ভলেন্টিয়ারকে কৃত্রিম মাধ্যাকর্ষণে টানা ২ মাস বিছানায় শুয়ে কাটাতে হবে। তাদের সৃষ্ট কৃত্রিম মাধ্যাকর্ষণের মধ্যে দীর্ঘ সময় পর্যন্ত থাকার জেরে মানবদেহে কী প্রভাব পড়বে এবং তার প্রত্যক্ষ ও দীর্ঘমেয়াদী পরিণতি কী হতে পারে। সেটাই গবেষকরা পর্যবেক্ষণ করবেন তারা। 

    আরও পড়ুন: বিশ্বের সবথেকে বড় বরফ গলতে-গলতে বিলুপ্তির পথে, ছবি প্রকাশ করল নাসা


    নাসাতে চাকরির বড় সুযোগ! ১৫ লাখ টাকা মাইনে দেবে টানা দু’মাস বিছানায় শুয়ে থাকলে 1
    নাসাতে চাকরি পেতে কি কি কাজ করতে হবে।


    নাসাতে মোট কতদিন চাকরি করার সুযোগ থাকবে

    প্রত্যেককে বেতন হিসেবে দেওয়া হবে ১৮,৫০০ মার্কিন ডলার ভারতীয় মুদ্রায় প্রায় ১৫ লক্ষ ৩০ হাজার টাকা। তবে একটা শর্ত আছে ভলেন্টিয়ারদের জার্মান ভাষা জানা থাকতে হবে।ভলেন্টিয়ারদের ওরিয়েন্টেশনের সময় নিয়ে মোট ৮৯ দিন কাটাতে হবে। যার মধ্যে ৬০ দিন সম্পূর্ণ শুয়ে থাকতে হবে বিছানায়। 

    আরও পড়ুন: লোহা কি দিয়ে তৈরি হয়?

    গবেষণা চলাকালীন ২ মাস বিছানায় শুয়েই খাওয়া দাওয়া এবং সমস্ত প্রয়োজনীয় দৈনন্দিন কাজ করতে হবে।কোনও ধরনের নড়াচড়া করা চলবে না। আপনি যদি আরামপ্রিয় হন তাহলে একবার আবেদন করে দেখতে পারেন।  যদিও কাজটা শুনে যতটা সোজা মনে হচ্ছে আদতে তা নয়। বেশ কঠিন।

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম