Elon Musk: ইলন মাস্কের জন্য বিপদে চিনা মহাকাশ স্টেশন, নালিশ বেজিংয়ের

    Elon Musk: ইলন মাস্কের জন্য বিপদে চিনা মহাকাশ স্টেশন, নালিশ বেজিংয়ের
    ইলন মাস্ক


    অনুবাদের ফলাফ

    হ্যালো বন্ধুরা ইলন মাস্কের স্পেস-এক্স সংস্থার বিরুদ্ধে অভিযোগ এনে রাষ্ট্রপুঞ্জের দ্বারস্থ হল চিন । চিনের অভিযোগ করছে সম্প্রতি ইলন মাস্কের মালিকাধীন স্পেস এক্স সংস্থার উপগ্রহ গুলি চিনের মহাকাশ স্টেশনের খুব কাছে চলে আসে । ফলে সংঘর্ষ এড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ করতে বাধ্য হয়েছিল । বলেও এক বিবৃতিতে জানিয়েছে বেজিং ।

    ইউনাইটেড নেশন্স অফিস ফর আউটার স্পেস অ্যাফেয়ার্স এর কাছে চিনের জমা দেওয়া হয়েছে । একটি নথি অনুসারে  ইলন মাস্কের স্পেস এক্স এরোস্পেস সংস্থার একটি বিভাগ স্টারলিংক ইন্টারনেট সার্ভিসের দু’টি উপগ্রহ ১ জুলাই এবং ২১ অক্টোবর চিনা মহাকাশ স্টেশনের খুব কাছাকাছি চলে আসে ।

    চিনের নথি বলেছে ২০২১ সালের ১ জুলাই স্টারলিংক ১০৯৫ উপগ্রহটি চিনা মহাকাশ স্টেশনের কাছাকাছি চলে আসে । ফলে নিরাপত্তার কারণে চিনা স্পেস স্টেশন সেই দিন সন্ধ্যায় সম্ভাব্য সংঘর্ষ এড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেন । এই নথিতে আরও বলা হয়েছে যে স্পেস এক্স সংস্থার স্টারলিংক২৩০৫ স্যাটেলাইটটিও ২১ অক্টোবর চিনের স্পেস স্টেশনের কাছাকাছি চলে আসে । 

    কক্ষপথে থাকা মহাকাশচারীদের নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য চিনা মহাকাশ স্টেশন কৌশল করে সম্ভাব্য সংঘর্ষ এড়িয়েছে বলেও চিন জানিয়েছে ।

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম