ইউটিউবে এবার নতুন সুবিধা আসছে

    ইউটিউবে এবার নতুন সুবিধা আসছে
    ব্যবহার কারীদের জন্য নতুন একটি সুবিধা চালু করেছে ইউটিউব। 



    হ্যালো বন্ধুরা 
    অ্যান্ড্রয়েড ও আই ওএস ব্যবহার কারীদের জন্য নতুন একটি সুবিধা চালু করেছে ইউটিউব। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এই সুবিধা পাবেন।এক প্রতিবেদনে প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম এনগেজেট জানিয়েছে যে, নতুন ইন্টারফেসে দ্রুততার সঙ্গে লাইক বাটনে প্রবেশাধিকারসহ আরো কিছু নিয়ন্ত্রণক্ষমতা পাবেন ব্যবহারকারীরা। ফলে ইউটিউব ব্যবহার আরো সহজ ও আনন্দদায়ক হয়ে উঠবে।

    অতীতে অ্যান্ড্রয়েড বা আই ওএসে ফুলস্ক্রিনে ভিডিও দেখার সময় লাইক ডিসলাইক শেয়ার এবং প্লে লিস্টে অ্যাড করার বাটন দেখতে হলে স্ক্রিন ছোট করতে হতো। এ কারণে ব্যবহারকারীদের অনেকে বিরক্ত হতেন। সেই বিরক্তি থেকে মুক্তি দিতেই নতুন ইন্টারফেস চালু করেছে ইউটিউব কর্তৃপক্ষ।

    দ্য ভার্জের বরাত দিয়ে এনগেজেট বলছে যে, এখন থেকে ফুলস্ক্রিনে থাকলেও এসব বাটন পাওয়া যাবে। ব্যবহারকারীরা ফুলস্ক্রিনে ভিডিও দেখার সময় ভিডিওর ওপর চাপ দিলেই নিচের দিকে এসব বাটন দেখতে পাবেন। শুধু তাই নয় ভিডিও চলার সময়েই যেকোনো বাটনের কাজ করা যাবে। এতে ভিডিও থামবে না। কমেন্টের ক্ষেত্রেও ইউটিউবে এমন সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

    আরও পড়ুন: আজ ফেসবুকের শুভ জন্মদিন

    কমেন্ট পড়তে হলে আগের মতো ফুলস্ক্রিন কেটে পোট্রেইট মোডে যেতে হবে না। ভিডিওর ওপর চাপ দিয়ে কমেন্ট বাটনে ক্লিক করলে পাশেই কমেন্ট সেকশন আসবে। সেখান থেকে ভিডিও দেখার পাশাপাশি কমেন্ট দেখতে পারবেন ব্যবহারকারীরা।

    আরও পড়ুন: সবচেয়ে আধুনিক প্রযুক্তি কি?

    গুগলের মুখপাত্র অ্যালিসন টোহ জানান, গত ৩১ জানুয়ারি থেকে ইউটিউবের নতুন ইন্টারফেস পাওয়া শুরু করেছেন অ্যান্ড্রয়েড ও আই ওএস ব্যবহারকারীরা। যারা এই সুবিধা এখনো পাননি তারাও দ্রুত এই সুবিধা পাবেন বলে উল্লেখ করেছেন কর্তৃপক্ষ।

    ধন্যবাদ বন্ধুরা ।

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম