সত্যিই কি এলিয়েন আছে? আকাশে দৃশ্যমান UFO রহস্যভেদ নতুন দল গঠন নাসার

    সত্যিই কি এলিয়েন আছে? আকাশে দৃশ্যমান UFO রহস্যভেদ নতুন দল গঠন নাসার
    বার বার দেখা যাচ্ছে UFO।

    ওয়েস্টার্ন ডেটা সায়েন্স: নাসা এখন একটি ১৬ সদস্যের দল তৈরি করেছে। যারা এই কয়েক দশকের এলিয়েন বা ইউএফও সংক্রান্ত পুরনো প্রশ্নের উত্তর খুঁজে বের করবে। এই দলটি প্রায় নয় মাস ধরে গবেষণা করবে যা শুরু হবে চলতি বছরের অক্টোবর মাসেই।

    কেন বার বার দেখা যাচ্ছে UFO

    অজানা উড়ন্ত বস্তু ইউএফও মানবজাতির কাছে সবসময়ই রহস্যের বিষয়। যে রহস্যের সমাধান আজও অধরা রয়ে গিয়েছে। বিশ্বের নানা প্রান্ত থেকে বিভিন্ন আকার আকৃতির বস্তু দেখার রিপোর্ট আসতে থাকে আমাদের কাছে। যেগুলিকে এলিয়েন বা কখনও ইউএফও বলে দাবি করা হয়। কিন্তু কোথা থেকে তারা আসে আর কোথায়ই বা তারা যায়।তাদের উৎস সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর আজও আমাদের কাছে অজানা।

    আরও পড়ুন: মহাকাশে দুই গ্যালাক্সি যুদ্ধ, বিরল সেই ছবি তুলে দেখাল নাসার টেলিস্কোপ


    গবেষণা দলটি বলছেন যে, সিভিল স্পেস প্রোগ্রাম অ্যারোনটিক্স রিসার্চ এবং স্পেস রিসার্চের জন্য দায়ী আমেরিকার স্বাধীন সংস্থা নাসা এখন একটি ১৬ সদস্যের দল তৈরি করেছে। যারা এই কয়েক দশকের এলিয়েন বা ইউএফও সংক্রান্ত পুরনো প্রশ্নের উত্তর খুঁজে বের করবে। এই গবেষণা দলটি নয় মাস ধরে কাজ করবে্। খবরটি ঘোষণা করে নাসা টুইটারে লিখেছে যে, আমরা ১৬ জনকে বেছে নিয়েছি অজানা বায়বীয় ঘটনা (ইউএফপি) বা আকাশে পর্যবেক্ষণের উপর একটি স্বাধীন গবেষণা দলে অংশগ্রহণ করার জন্য। 

    আরও পড়ুন: নক্ষত্রদের মধ্যে ধুলো জমলে কি হয়? পিলার্স অফ ক্রিয়েশন এর ছবি তুলল জেমস ওয়েব টেলিস্কোপ

    যা বিমান বা পরিচিত প্রাকৃতিক ঘটনা হিসাবে চিহ্নিত করা যায় না। নয় মাস ব্যাপী এই গবেষণা শুরু হবে ২৪ অক্টোবর থেকে।চলতি বছরের শুরুর দিকে একজন শীর্ষ মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তাদের বলেছিলেন যে, অর্ধ শতাব্দীতে UFO দের বিষয়ে প্রথম পাবলিক হিয়ারিংয়ের সময় গত ২০ বছরে আকাশে ক্রমবর্ধমান সংখ্যক অজ্ঞাত উড়ন্ত বস্তুর খবর পাওয়া গিয়েছে।

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম