আরবি কফি কি? আমরা কোন ধরণের কফি পান করি

     

    আরবি কফি কি?  আমরা কোন ধরণের কফি পান করি?
    আরবি কফি


    আরবি কফি কি

    আরবিকা মটরশুটি একটি উচ্চতর স্বাদ বলে মনে করা হয়। কফি পর্বতমালায় জন্মে এবং বিশ্বের কফি উত্পাদনের ৬০% এরও বেশি।আরবিয়াকে জলবায়ু পরিবর্তনের ক্ষেত্রে সীমিত স্থিতিস্থাপকতা রয়েছে; কৃষকরা ইতিমধ্যে উত্থিত তাপমাত্রা এবং কম বা ত্রুটিযুক্ত বৃষ্টিপাতের প্রভাবগুলি অনুভব করছে।কফি উত্পাদনের অন্যান্য হুমকির মধ্যে দামের ওঠানামা, কীটপতঙ্গ এবং রোগ এবং চরম আবহাওয়ার অন্তর্ভুক্ত।

    ফরাসী গবেষণা ইনস্টিটিউট সিরাড এবং গ্রিনিচ বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় এই গবেষণাটি করা হয়েছিল তারা ভবিষ্যদ্বাণী করেছে যে আমরা শীঘ্রই পশ্চিম আফ্রিকার এক বিরল বন্য কফি স্টেনোফিলাকে চুমুক দিতে পারি যা আরাবিয়া কফির মতো স্বাদযুক্ত তবে গরম পরিস্থিতিতে বেড়ে যায়।

    তাপমাত্রা বাড়ার সাথে সাথে ভাল কফির বৃদ্ধি ক্রমশ শক্ত হয়ে উঠবে।অধ্যয়নগুলি পরামর্শ দেয় যে ২০৫০ সালের মধ্যে, উচ্চ মানের কফির জন্য ব্যবহৃত প্রায় অর্ধেক জমি অনুপাতহীন হবে।


    আমরা কোন ধরণের কফি পান করি
    আমরা কোন ধরণের কফি পান করি


    দ্য রয়্যাল বোটানিক গার্ডেনসের কফি গবেষণার প্রধান ডাঃ অ্যারন ডেভিস বলেছেন ।এমন এক ওয়াইল্ড কফির সন্ধান করা যা প্রচুর স্বাদযুক্ত এবং তাপ এবং খরা সহিষ্ণু হয় ।

    আরও পড়ুন: স্পেসএক্স ক্রু -২ নতুন লঞ্চ হিসাবে পুরো দোলায় স্টেশনে এখন বিজ্ঞান

    বিবিসি নিউজকে তিনি বলেছেন এমন কেউ হলেন যে তিনি প্রচুর বুনো কফির স্বাদ পেয়েছেন । যে তারা দুর্দান্ত নয় তারা আরবিয়ার মতো স্বাদ গ্রহণ করে না তাই আমাদের প্রত্যাশা বেশ কম ছিল,তিনি বিবিসি নিউজকে বলেছেন।

    আরও পড়ুন: বড় আকার থেকে ছোট আকার কিভাবে করা যায় তা নিয়ে পর্যালোচনা করছে বিজ্ঞান

    এবং এই কফিটি আশ্চর্যজনক স্বাদ পেয়েছিল তা দেখে আমরা পুরোপুরি উড়ে গেলাম। এর জলবায়ু সহনশীলতার সাথে সম্পর্কিত এই অন্যান্য বৈশিষ্ট্য রয়েছে: এটি আরবিকা কফির চেয়ে অনেক উষ্ণ অবস্থার মধ্যে বৃদ্ধি পাবে এবং ফলন করবে।

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম