মঙ্গলের মাটিতে কি জল? আসল সত্যি টা কি এই জানুন

     

    মঙ্গলের মাটিতে কি জল? আসল সত্যি টা কি এই জানুন
    মঙ্গলের মাটিতে কি জল

    মঙ্গলের মাটিতে কি সত্যি জল

    বন্ধুরা একটা অন্যরকম ইনফরমেশন নিয়ে চলে এলাম মঙ্গল গ্রহের । মাটির উপরে নাকি জল আসলে মঙ্গল গ্রহের মাটির তলায় জল রয়েছে সেটা আমরা আগেই জেনেছি । নাসার বিভিন্ন রকম ওয়েবসাইটে বা নাসা তরফ থেকে জানানো হয়েছিল । এবং তার ছিল না একদমই টিউটোরিয়া মঙ্গলের মাটিতে রয়েছে । কিন্তু এই শেষে ছবিতে আমরা দেখতে পাচ্ছি মঙ্গলের মাটির উপরে রয়েছে । 

    এবং আমরা দেখতে পাচ্ছি পৃথিবীর মতো একটি ছোট বা তার মধ্যে জল ।এটি একটি কনফিউশন তৈরি হয়েছে যে আসলে এর সত্যতা টা কি ? এটা কি সত্যি মঙ্গলের মাটিতে জল আর ছবিতে যে  দেখা যাচ্ছে সেই ছবিতে কি অরজিনাল বলে রাখি । ছবিতে পুরো যে জায়গাটা দেখা যাচ্ছে সেটা যে জনগণের কাছে পার্সিভের সবারে তোলা একেবারে সঠিক সেটির মধ্যে কোন ভুল নেই । তবে দৃশ্যটা আপনারা দেখতে পাচ্ছেন সেটি কিন্তু একেবারে ফেক এডিট করে  ছবিতে সঙ্গে জুড়ে দেয়া হচ্ছে। এই যে পাথর এবং পাহাড়ের ছবি এবং ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন মঙ্গলের মাটি থেকে সেটা সম্পূর্ণ অরিজিনাল ছবি । 

    আমাদের  আগে প্রকাশ পেয়েছে কিন্তু তারপরে যখন দেখা যাচ্ছে । যে জলের জায়গাটি সেটি এডিট করা যায় কনফিউশনের কোন ব্যাপার নেই । নাসার তরফ থেকে জানানো হয়েছে যে এটি কোন মূল্য নেই আপনারা যদি অন্য কোন জায়গাতে এই ছবিটি দেখে থাকেন তাহলে এই  ছবিটি আপনাদের একেবারে নিশ্চিন্ত থাকুন যে এই  ছবিটি মঙ্গলের মাটিতে এরকম কোন জল পাওয়া যায়নি । তো আশা করি আপনাদের এই  ছবিটি কাজে লেগেছে অন্য জায়গাতে যদি আপনারা এই  ছবিটি দেখে থাকেন কনফিউজ হবেন না ।


    এবং আমরা সত্যতা যাচাই করেছি অবশ্যই এই  ছবিটি বাকি অংশ টুকু টুকু দেখতে পাচ্ছে সেটুকুও অরিজিনাল   ছবি । বাকি যে নিচে জলের অংশটা দেখতে পাচ্ছেন এটা একেবারেই ফটোশপে ধরনের কোন এডিটর বানানো হয়েছে ধন্যবাদ সবাই ভাল থাকবেন ।

    মঙ্গলের মাটিতে কি জল আসল সত্যি টা কি এই জানুন 1

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম