চীন এবার নিজস্ব মহাকাশ স্টেশনে তাঁদের নতুন বছর পালন করল

    চীন এবার নিজস্ব মহাকাশ স্টেশনে তাঁদের নতুন বছর পালন করল
    চীনের নিজস্ব মহাকাশ স্টেশনের ছবি।

    হ্যালো বন্ধুরা এর আগে আমরা আন্তর্জাতিক মহাকাশ স্টেশন থেকে অনেক রকম পোষ্ট আপনাদের সামনে নিয়ে এসেছি । সেখানে নতুন বছর উদযাপন কিসমাস উদযাপন এছাড়া ব্যাডমিন্টন খেলা আরও অনেক কিছু।আর এবার দেখা গেলে চায়নার যে মহাকাশ স্টেশন ৫০০কিলোমিটার উপরে ঘুরে বেড়াচ্ছে পৃথিবীর মাটি থেকে ।সেখান থেকে একটি খুব ভাল ছবি তারা দিল।

    নিউ মেম্বার যে তিনজন রয়েছে চীনের নিজস্ব মহাকাশ স্টেশনের ।তিয়াহা মডিউলের মধ্যে সেখান থেকে একটি    অসাধারণ ছবি সেয়ার করল ।যার বিষয়বস্তু হচ্ছে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে যেরকম নতুন বছর উদযাপন করা হয়েছিল ।ঠিক সেই ভাবেই চীনের মহাকাশ স্টেশন কেউ সাজানো হয়েছে । কেন তার কারণটা এবার আমি জানিয়ে দেই আপনাদের কে ।

    আমরা যে রকম নিউইয়ার পালন করি ২০২২ সালের এর জানুয়ারি ১ তারিখে ।সেক্ষেত্রে চায়না কিন্তু শুরু করে চন্দ্র মাস অনুযায়ী বা চাঁদের নিয়ম অনুযায়ী ।মোটামুটি একুশে জানুয়ারি থেকে কুড়ি ফেব্রুয়ারির মধ্যে এই উদযাপন হয় । নতুন চাঁদ দেখে অনেকটা যে রকম ঈদের নতুন চাঁদ দেখে ইসলাম ধর্মাবলম্বীদের জন্য ঈদ উদযাপন হয় ।সেরকম চীন কিন্তু পালন করে চাঁদ দেখে তাদের নতুন বছর ।

    আরও পড়ুন: দু’বছরের মধ্যেই মহাকাশে চালু ফিল্ম স্টুডিয়ো, বানানো হচ্ছে স্পোর্টস এরিনাও

    এবং চীনের যে নিজস্ব বছর সেটা শুরু হলো আজ থেকে পয়লা ফেব্রুয়ারিতে। আজ থেকে সম্ভবত নতুন চাঁদ উঠবে এবং উদযাপন করবেন ।চায়না মহাকাশ স্টেশনে নিজস্ব মহাকাশ স্টেশনে থাকা মহাকাশচারীরা । এবং এই নতুন বছর উদযাপন এর জন্য মহাকাশে জিরো গ্রাভিটি তে সেখানে ফুলানো হল বেলুন । ফোলানো যেতে পারে কোন অসুবিধা নেই।   

    আরও পড়ুন: স্পেস স্টেশনে মহাকাশচারীরা ওজনহীন কেন?

    তার কারণ হচ্ছে সেখানে অক্সিজেনের ব্যবস্থা রয়েছে । এবং শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন মহাকাশচারীরা । কিন্তু বেলুন গুলো সাজানো হয়েছে চীনের বিভিন্ন রকম পতাকা এবং তাদের যে সমস্ত তারা যখন পালন করেন সেই সমস্ত জিনিসপত্র দিয়ে । ড্রাগনের পোষ্টার এই সমস্ত দিয়ে চাইনিজ ভাষায় কিছু লেখা পোষ্টার গুলেত যা আমরা বুঝিও না ।

    ধন্যবাদ বন্ধুরা ।

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন

    যোগাযোগ ফর্ম